আজ রবিবার বিকালে স্বেচ্ছাসেবী সংগঠন ফ্রেন্ড সার্কেল ব্লাড ফাউন্ডেশন(এফসিবিএফ) এর পক্ষ থেকে যশোরের মনিরামপুর উপজেলার খেদাপাড়া ইউনিয়নের দিঘীরপাড় গ্রামে শারীরিক প্রতিবন্ধীকে হুইলচেয়ার উপহার দেওয়া হয়েছে ।

 

সংগঠনটির কেন্দ্রীয় কমিটি সহ প্রোজেক্ট কমিটির সদস্য এবং সাধারণ সদস্যগণ প্রতিবন্ধী শিশুর বাড়িতে উপস্থিত হয়ে হুইলচেয়ারটি প্রদান  করেন।

 

হুইলচেয়ার পাওয়া শারীরিক প্রতিবন্ধীর পরিবারের লোকজন জানান, অনেকদিন যাবৎ একটি পুরাতন হুইলচেয়ারে করে তার চলাফেরা । অনেক জায়গায় বলেও একটা হুইল চেয়ারের ব্যবস্থা হয়নি । আমাদের মনিরামপুরের সনামধন্য স্বেচ্ছাসেবী সংগঠন ফ্রেন্ড সার্কেল ব্লাড ফাউন্ডেশন FCBF এর পক্ষ থেকে আজ উন্নত মানের একটা হুইলচেয়ার দেওয়া হয়েছে আমার ছেলেকে । আমাদের পরিবারের পক্ষ থেকে অনেক দোয়া করি যারা আমাদের মতো গরিব মানুষকে সহযোগিতা করেছে ।

 

 

করোনা কালিন সময়ে কয়েক বন্ধুর যৌথ সিদ্ধান্তে এবং প্রতিষ্ঠাতা সোহেল হোসেন এর উদ্যোগে এই স্বেচ্ছাসেবী সংগঠন প্রতিষ্ঠিত হয় । তখন থেকে এলাকা সহ পাশ্ববর্তী অঞ্চলে অসহায় মানুষের মাঝে বিভিন্নভাবে সাহায্য ও সহযোগিতা করে যাচ্ছে সংগঠনটি ।বর্তমানে ৮টি প্রজেক্ট নিয়ে কাজ করে যাচ্ছে সংগঠনটি। স্বেচ্ছায় রক্তদান, অসহায় পরিবারকে কর্মসংস্থানের ব্যাবস্থা করে দেওয়া,বিভিন্ন মক্তবের পড়ালেখার মান উন্নয়ন, বৃক্ষরোপণ, মাদক প্রতিরোধ সহ  চিকিৎসার জন্য অর্থিক সহযোগিতা প্রদান, সেরূপ ভাবে, আজকে শারিরীক প্রতিবন্ধীকে একটি হুইলচেয়ার উপহার দেওয়া হয়েছে । বর্তমান রমজান মাসে ১ম রমজানে শতাধিক পথচারীদের মাঝে ইফতার বিতরণ করা হয়েছে ও একটি দুস্থ হাফেজিয়া মাদ্রাসায় ইফতারের আয়োজন করা হয়েছে । তাছাড়াও বর্তমান রমজানে শতাধিক এতিম বাচ্চাদের মাঝে পাঞ্জাবী সহ বোরকা এবং ইফতার মাফহিলের আয়োজন করা হবে । ভবিষ্যতে সেবামূলক কর্মকান্ডের ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন সংগঠননের সদস্যবৃন্দ।